আজকের তারিখ- Sat-11-05-2024
 **   বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না- ওবায়দুল কাদের **   ছেলের পর মেয়ের মা হলেন পরীমণি! **   ঝিনাইদহে ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের বর্ষা নির্বাচিত **   চিলমারীতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে হারিয়ে জাপার প্রার্থী শাহীন বিজয়ী **   ড্রাইভারের ভুলে শিশুর মৃত্যু, ক্ষমা করে দিলেন বাংলাদেশি বাবা **   জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী **   কালবৈশাখী ঝড়ের শঙ্কায় আরও তিন দিনের সতর্কতা **   ‘মা লো মা’ গান নিয়ে বিতর্ক নিয়ে কোক স্টুডিও’র ভিন্ন কথা **   আজ থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর **   অনুমোদনবিহীন কেমিক্যাল দিয়ে ফল পাকানো কার্যক্রম প্রতিরোধে অভিযান

ঢাকা ফিরতে নৌপথে মানুষের ঢল!

স্টাফ রিপোর্টার: ঈদুল আযহা উপলক্ষে শিথিল রাখার পর ১৪দিনের কঠোর লকডাউনের মাঝে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত ঘোষনা করেছে সরকার। এমন ঘোষনার পর সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনকে উপেক্ষা করে চিলমারী নৌ-ঘাটে ঢাকাগামী যাত্রীদের ঢল দেখা দিয়েছে। শনিবার ভোর রাত থেকে এপথে বিভিন্ন এলাকার যাত্রীদের ঢল নামলেও স্বাস্থ্য বিধির কোন বালাই ছিল না। এ সুযোগে ঘাট কর্তৃপক্ষ ছোট-বড় সব রকম নৌকা এবং বালু উত্তোলনকারী ট্রলার দিয়ে ঝুকি নিয়ে অতিরিক্ত ভাড়ায় ধারন ক্ষমতার অধিক যাত্রী বহন করছে। এতে যে কোন সময় বড় রকমের নৌ-দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর মন্তব্য।
জানাগেছে,ঈদুল আযহার ছুটি শেষে ১আগষ্ট থেকে গার্মেন্টস খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলমান কঠোর লকডাউনে সব রকম দুরপাল্লার গাড়ী চলাচল বন্ধ থাকায় রংপুর, লালমনিরহাট, রাজারহাট, কুড়িগ্রামসহ বিভিন্ন এলাকার গার্মেন্টস কর্মীরা চিলমারী নৌ-পথে রৌমারী বা রাজিবপুর হয়ে অটোরিক্সা, সিএনজিসহ বিভিন্ন ছোট-ছোট যানে করে ঢাকা যাওয়ার পথ বেচে নেয়। ফলে শনিবার সকাল থেকেই ব্রহ্মপুত্র নদের বিভিন্ন ঘাটে ঢাকাগামী জনতার ঢল নামতে শুরু করে।
সরেজমিনে শনিবার সকালে উপজেলা রমনা ঘাট,ব্যাংমারা ঘাট,রাজারভিটা ঘাট,পুটিমারী ঘাট, ফকিরেরহাট ঘাট ও জোড়গাছ ঘাট থেকে অতিরিক্তি যাত্রী নিয়ে কিছুক্ষণ পর পর নৌকা ছেড়ে যেতে দেখা গেছে। রমনা ঘাট এলাকায় চোখে পড়ে যাত্রীবাহী নৌকায় এত যাত্রী বহন সংকুলান না হওয়ায় বালু উত্তোলনকারী ড্রেজার ট্রলার সমুহ দিয়েও গাদাগাদি করে যাত্রী বহন করা হচ্ছে। এসময় অধিকাংশ মানুষের মুখে কোন মাস্ক দেখা যায়নি এমনকি সেখানে কোন স্বাস্থ্য বিধির বালাই ছিল না। যাত্রীর তুলনায় নৌ-যানের সংখ্যা কম হওয়ায় হুমড়ি খেয়ে নৌকায় উঠতে অনেকে পানিতে পড়ে ভিজে যাচ্ছে।সকালে নৌকার সই ভেঙ্গে দুই যাত্রী অসুস্থ্য হওয়ার খবরও পাওয়া গেছে। অধিক যাত্রীর সুযোগে ঘাট কর্তৃপক্ষ ইচ্ছামত দ্বিগুন ভাড়া নিচ্ছেন বলে যাত্রীদের অভিযোগ।
চিলমারী মডেল থানা অফিসার ইনচার্জ মো.আনোয়ারুল ইসলাম বলেন,যেহেতু শিল্প-কারখানা খুলে দেয়া হয়েছে তাই আমরা স্বাস্থবিধি মেনে এবং অতিরিক্ত যাত্রী না তুলে নৌকা চলাচলের জন্য বলেছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান জানান, হঠাৎ করে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অতিরিক্ত যাত্রীর চাপে যাতে কোন রকম দুর্ঘটনা না ঘটে সেদিকে সতর্ক থাকতে নৌ-থানা,চিলমারী থানা ও বিআইডব্লিউটিএ কে বলে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )